Wednesday, October 15, 2014

কেন মনে হয়

কেন মনে হয় যে কথা লেখনি তুমি
ভেবেছিলে শুধু
সে কথা ভেসে আসে আমার আকাশে
বহু কাল বহু দেশ ভেদ করে
তাকে চিনি মনে হয় ,
তোমার সে না বলা কথা
কোন সে অজানা সুত্র ধরে
পেয়ে আমার ঠিকানা ...
মন আমার ছুঁয়ে ছুঁয়ে যায়,
কেন মনে হয় সেদিন সে রাতে
যে স্বর্গীয় সুখ ব্যথা হয়ে বেজেছিল
তোমার হ্র্রিদয়ে ,
সে ই সুর বাজে আজ এই প্রাণে
তোমার আশির্বাদ হয়ে ,
অকারণ সুখে সুরের মুর্ছনায়
কেন মকেন মনে হয় যে কথা লেখনি তুমি
ভেবেছিলে শুধু
সে কথা ভেসে আসে আমার আকাশে
বহু কাল বহু দেশ ভেদ করে
তাকে চিনি মনে হয় ,
তোমার সে না বলা কথা
কোন সে অজানা সুত্র ধরে
পেয়ে আমার ঠিকানা ...
মন আমার ছুঁয়ে ছুঁয়ে যায়,
কেন মনে হয় সেদিন সে রাতে
যে স্বর্গীয় সুখ ব্যথা হয়ে বেজেছিল
তোমার হ্র্রিদয়ে ,
সে ই সুর বাজে আজ এই প্রাণে
তোমার আশির্বাদ হয়ে ,
অকারণ সুখে সুরের মুর্ছনায়
কেন মনে হয় ,
নে হয় ,

No comments:

Post a Comment