Monday, March 14, 2011

কিশোরী প্রেম

তোমার কি সবটাই ঠাট্টা, সত্যি কিছুই নয় ।
কখোনো কি আমার কথা তোমার মনে হয় ।
সকাল বেলায় সুয ওঠার পরে \
নরম আলো যখন আসে ঘরে ,
উষ্ণ তোমার চোখ দুটোকে তখন মনে পরে ।
আমি হাসি অকারনে আপন মনে ।
বলি ওরে সোনার আলো ।
যে ঘরে সে থাকে –সেই ঘরেতে তোমার হাসি ঢালো ।
তোমার পরে নাকি মনে ;
তোমায় ভাল্বাসছে অখন কেউ ,
এই শহরের কোনো একটা কোনে ।
সারা বেলা ব্যাস্ত কাজের ফাঁকে
আমার মনটা হাতছানি দেয় যাকে ,
জানিনা সে কেমন করে লামায় ভুলে থাকে ।
বিকেল বেলার মিষ্টি রোদে গোলাপি রঙ ছড়ায় ,
ভুলেও তুমি দেখ কি আর চেয়ে ।
ওমনি করেই তোমার ছবি ভাসে
আমার হৃদয় ছেয়ে ,
পাখিরা সব যায় যে ফিরে নীড়ে ।
আঁধার নামে আমার দুচোখ ঘিরে ।
পাইনা তবু দেখা ,
কোন প্রাণে যে বন্ধু তুমি ফেরাও আমায় একা ।
রাতের বেলা একলা মনে রোজই তোমায় ডাকি,
তুমি শুনতে পাওনা তাকি !
আর কিছু না দিতে পারো স্বপ্নে আমার এসো ।
সত্যি যদি নাও বা পারো স্বপ্নে ভালোবেসো ।।

No comments:

Post a Comment