Wednesday, September 21, 2011

কিছু কথা


অনেক কথা থমকে গেল তোমার চোখে চেয়ে।
মেঘ করেছে হৃদয় ছেয়ে,
ঝড় উঠেছে মনে,
দুষ্টু হাসি ঝিলিক মারে,
তোমার চোখের কোনে ।

হৃদয় কেন ভারি, কেন বুক করে দূর দূর,
আশঙ্কা সব ভাসিয়ে দিল হাসির সমুদ্দুর
কেন এত ভয় , কেন দুঃখ এত কর ,
এ খেলাঘর নয়, জীবন শক্ত হাতে ধর
তোমার চোখের ভাষায় ছিল এমনই ইঙ্গিত
থমকে গেল আমার কথা বেদনা সঙ্গীত


তুমি আমি সন্ন্যাসী তো নই,
আছে প্রাণে সত্য টুকু চাওয়া
চিত্ত পাগল আবেগ প্লাবন স্রোতে ,
তাইতে কেবল তোমার কাছে যাওয়া
আকর্ষণটা মন্দ কিনা ভালো ,
একি কেবল ছায়া কিম্বা আলো ,
সত্য এ যে জানি শুধু এই
অকপটে স্বীকার যদি করে,
তবে কি আর পাপ সেখানে নেই
পাপ-বোধে কি তাকাও না আর চোখে ,
ভাব কি যে মন্দ বলবে লোকে
ভয় লজ্জা আমার নেই যে কেন
তোমায় যখন দেখি সবার মাঝে ,
হৃদয় বীণার ঝঙ্কারেতে বাজে ,
শুধু মাত্র তুমিই আছ যেন
পাপ যদি হয় পাপীই আমি তবে ,
মন্দ বলে বলুক আমায় সবে
শুধু তুমি সত্যি টুকু জেন
শরীর মন আর হৃদয় দিয়ে চাই
তুমি ছাড়া কেউ সেখানে নেই
আমার প্রেমে ফাঁক নেই কো কোন

No comments:

Post a Comment